খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে ১০-০১-২০২৩ খ্রিঃ তারিখে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর মহানগরীতে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

১) বেক মাস্টার, পীরজাবাগ,প্রাইম মেডিক্যাল মোড়,রংপুর – প্রতিষ্ঠানটির পাউরুটি বিএসটিআইয়ের পরীক্ষায় অকৃতকার্য হলেও মান উন্নয়ন এর পদক্ষেপ গ্রহণ না করে ময়লা যুক্ত পাউরুটি বাজারজাত করায় সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্র‍য় বিতরণ করতে নিষেধ করা হয় এবং মান উন্নয়ন এর পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশনা প্রদান করা হয়।
২) এ্যালকাড ল্যাবরেটরিজ, রবার্টসগঞ্জ,আলমনগর,রংপুর – প্রতিষ্ঠান টি ডাবের পানির ছবি ব্যবহার করে সফটড্রিংক্স পাউডার উৎপাদনের প্রমাণ পাওয়া যায়, DNO ও ডাবের সফটড্রিংক্স এর লেবেল পরিবর্তন এর নির্দেশনা প্রদান করা হয়।
৩) আনন্দ কনফেকশনারী,লালকুঠি, রংপুর – পাউরুটি, বিস্কুট, কেক- সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্র‍য় বিতরণ করতে নিষেধ করা হয়।
৪) মধুমুখী, মৌবন মোড়, কেরানীপাড়া বাই লেন,রংপুর – দই- লাইসেন্স নবায়ন এর পরামর্শ প্রদান করা হয়

উক্ত অভিযানে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুরের কর্মকর্তা জনাব মোঃ জাহিদুর রহমান,সহাকারী পরিচালক (সিএম ), মারুফা বেগম , ফিল্ড অফিসার( সিএম) নবাগত ইশতিয়াক আহম্মেদ , ফিল্ড অফিসার( সিএম) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।